Huawei Nova 2i আসছে বাংলাদেশে

0
115
Huawei Nova 2i

বাংলাদেশের বাজারে Huawei প্রথমবারের মতো আনছে Nova সিরিজের স্মার্টফোন Huawei Nova 2i । বিশ্বের অন্য দেশে ফোনটি Huawei Honor 9i নামকরণে এসেছে। Huawei Honor 9i price in Bangladesh লিখাতে আমরা দেখতে পেয়েছি এই একই Specification। স্মার্টফোনে ছবি তোলার অভিজ্ঞতাকে ভিন্ন মাত্রায় নিয়ে যাবে Huawei Nova 2i। দৃষ্টিনন্দন উপায়ে আপনার পছন্দের মুহূর্তগুলো ক্যামেরাবন্দি করতে Huawei Nova 2i এ ব্যবহার করা হয়েছে চারটি ক্যামেরা।

ডিজাইন
State of the art symmetric  স্টেট-অব দ্য আর্ট সিমেট্রিক ডিজাইনের সমন্বয়ে তৈরি করা হয়েছে হুয়াওয়ের নোভা সিরিজের প্রিমিয়াম মডেল নোভা টুআই। এছাড়া কাটিং এজ রাউন্ডেড নকশা ব্যবহার করা হয়েছে এতে।

ডিসপ্লে
৫.৯ ইঞ্চির আইপিএস ডিসপ্লেসমৃদ্ধ নোভা টুআইতে ফুল এইচডি প্লাস (১০৮০x২১৬০) রেজ্যুলেশনের স্ক্রিন ব্যবহার করা হয়েছে। স্ক্রিন পিক্সেলে অনেক সুক্ষ্ম কাজের কারিগরি দেখিয়েছে হুয়াওয়ে, যা ব্যবহারকারীকে দেবে ট্রু-টু-লাইভ কালার ও ভিভিড ইমেজ। চোখের যাতে ক্ষতি না হয় সে লক্ষ্যে এতে ব্লু লাইট ফিল্টার ব্যবহার করা হয়েছে অত্যন্ত নিখুঁতভাবে।

ক্যামেরা
এই প্রথম হুয়াওয়ে নিজেদের স্মার্টফোনে ব্যবহার করেছে ১৬ ও ২ মেগাপিক্সেলের ডুয়েল ব্যাক ক্যামেরা এবং মনোমুগ্ধকর সেলফি তোলার জন্য ১৩ ও ২ মেগাপিক্সেলের ডুয়েল ফ্রন্ট ক্যামেরা নিয়ে মোট চারটি ক্যামেরা। মাত্র ০.৩ সেকেন্ডে অটোফোকাস, বিএসআই সেন্সর, উন্নত ফ্ল্যাশ, জিও ট্যাগিং, এইচডিআর, প্যানোরমা, সেলফ টাইমার ও ফেইস ডিটেকশন ফিচার রয়েছে এতে। পেশাদার ক্যামেরা ব্যবহারকারীদের জন্য এর ব্যাক ও ফ্রন্ট ক্যামেরায় দেয়া আছে পোর্ট্রেট মোড, জেনুইন বোকেহ ইফেক্ট এবং কম আলোতে ঝকঝকে ছবি তোলার সুবিধা। এক কথায় দেশে চার ক্যামেরার স্মার্টফোনের ক্ষেত্রে নোভা টুআই হালের যুগান্তকারী একটি উদ্ভাবন।

অপারেটিং সিস্টেম
ফোনটিতে রয়েছে হালনাগাদ অ্যান্ড্রয়েড ৭.০ নুগাট অপারেটিং সিস্টেম। দ্রুত ও পরিবর্তনশীল দৃষ্টিনন্দন থিম, হাইকেয়ার, ওয়াই-ফাই ব্রিজ, ইউজার মোড, বিল্ট-ইন অ্যান্টিভাইরাস, হুয়াওয়ে আইডি ও ক্লাউড স্টোরেজ, হুয়াওয়ে শেয়ার এবং নাকল সেন্সরের মতো ফিচারসম্বলিত ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ে ইএমইউআই ৫.১।
Huawei Nova 2i
দীর্ঘস্থায়ী ব্যাটারি
দীর্ঘ সময় ধরে চিন্তামুক্ত ব্যবহার নিশ্চিত করতে হুয়াওয়ে নোভা টুআই-তে আছে ৩৩৪০ মিলিঅ্যাম্পিয়ারের নন-রিমুভেবল ব্যাটারি। নরমাল, স্মার্ট ও আল্ট্রা পাওয়ার সেভিং মুডের সমন্বয়ে তিন লেভেলের ইন্টেলিজেন্ট পাওয়ার সেভিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে হ্যান্ডসেটটির ব্যাটারি অংশে।

সম্প্রতি হ্যান্ডসেটটির ফার্স্ট লুক প্রকাশ করা হলেও আগামী বৃহস্পতিবার (২৬ অক্টোবর) চমকপ্রদ ও অপারেটর বান্ডেল অফারসহ দেশের বাজারে আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হবে হুয়াওয়ে নোভা টুআই।

চমক

বিল্ট-ইন ডুয়েল সিম ডুয়েল স্ট্যান্ডবাই কানেক্টিভিটি প্রযুক্তির পাশাপাশি সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে বিশ্বমানের বায়োম্যাট্রিক ফিঙ্গারপ্রিন্ট রিকোগনিশন প্রযুক্তি আছে হ্যান্ডসেটটিতে। শুকনা এমনকি ভেজা হাতেও ৩৬০ ডিগ্রি কোণে ফোন আনলক করা, ছবি তোলা এবং কল রিসিভ করা যায়।

তথ্যসূত্রঃ ইন্টারনেট

Comments

comments